Friday, July 26, 2013

মুক্তিযোদ্ধাদের তথ্য সংশোধনের সেবা দিয়ে আয় করুনঃ

প্রিয় উদ্যোক্তাগণ

আগামী ২৮  জুলাই ২০১৩ সালের মধ্যে মুক্তিযোদ্ধাদের সংশোধিত ডাটাবেজ ওয়েবসাইটে, মুক্তিযোদ্ধাদের তথ্য সংশোধনের আবেদন করে আয় করুন।মুক্তিযোদ্ধাদের তথ্য সম্বলিত খসড়া ডাটাবেজের বিষয়ে সংশোধন আবেদনের প্রেক্ষিতে সংশোধিত ডাটাবেজ তৈরি করছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়। শুধুমাত্র লাল মুক্তিবার্তার সংশোধিত ডাটাবেজ মঙ্গলবার থেকে ২৮ জুলাই পর্যন্ত মন্ত্রণালয়ের ওয়েবসাইট www.molwa.gov.bd-এ পাওয়া যাবে।

মঙ্গলবার মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সংশোধিত ডাটাবেজের তথ্যে কোনো ভুল থাকলে কম্পিউটার থেকে সংশোধিত ডাটাবেজ ফরম প্রিন্ট করে তা পুনরায় সংশোধন পূর্বক আবেদনকারী নিজ স্বাক্ষর ও তারিখসহ ই-মেইলের মাধ্যমে ২৮ জুলাইয়ের মধ্যে জমা দিতে পারবেন।

এজন্য infomolwa@gmail.com অথবা info.molwa.gov.bd ঠিকানায় অথবা সরাসরি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. আবুল কাসেম তালুকদারে কার্যালয়ে (কক্ষ নং ৭০৯) জমা দিতে পারবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মৃত মুক্তিযোদ্ধার ক্ষেত্রে আইনানুগ ওয়ারিশরা এ ডাটাবেজ ফরম পূরণপূর্বক স্বাক্ষর করে একই প্রক্রিয়ায় জমা দিতে পারবেন। ২৮ জুলাইয়ের পর ডাটাবেজ সংশোধনের কোনো আবেদন গ্রহণ করা হবে না।

শুধুমাত্র লাল মুক্তিবার্তায় অন্তর্ভুক্ত মুক্তিযোদ্ধাদের তালিকার পর ক্রমান্বয়ে গেজেটে অন্তর্ভুক্ত মুক্তিযোদ্ধাদের তালিকা ও সনদপ্রাপ্তদের তালিকা প্রকাশ করা হবে বলেও জানানো হয়েছে।

উল্লেখ্য, মুক্তিযোদ্ধাদের ডাটাবেজ তৈরি এবং গণউদ্বুদ্ধকরণ কর্মসূচির আওতায় গত ফেব্রুয়ারি মাসে মুক্তিযোদ্ধাদের তথ্য সম্বলিত একটি খসড়া ডাটাবেজ ওয়েবসাইটে প্রকাশ করে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়।

আপনাদের সূবিধার্থে একটি আইডি কার্ডের নমূনা দিলাম-


মুক্তিযোদ্ধাদের ডাটা  বেইজ ফরম- dataBaseForm.pdf
মুক্তিযোদ্ধা অনুসন্ধান আইডি নং/ বারকোড-  http://www.molwa.gov.bd/muktijodha.php
এলাকা ভিত্তিক মুক্তিযোদ্ধা অনুসন্ধান-  http://www.molwa.gov.bd/fighter_search.php

ধন্যবাদ 
 Digital uisc service.

9 comments:

  1. MOLWA site ta kono kajeriii na.......... pura vuuuaaaaaa.......

    ReplyDelete
  2. Muktijuddho bishok Montronaloy web portal ti open hocce na.....please dekhben ki????

    ReplyDelete
  3. ডাটা বেইজ আপডেইটের জন্য যে উদ্দ্যোগ তাকে স্বাগত জানাই, তবে এসব কাজে কিছু আযোগা লোক-কে নিয়োগ করা হয়েছে, যাদের কাজের উদাসীনতার জন্য ডাটা entry তে অনেক ভুল। ঐ সব লোক গুলুর জন্য অনেক মুক্তিযোদ্ধাদের-ই একটা কষ্ট দিচ্ছে ডাটা সংশোধনের নাম করে। যে এত ভুল করল বা ঐ অযোগ্য লোকটা যার মাধ্যমে ঢুকল তার কোনো জবাবদিহিতা না!!!! অবশ্য এটা বোধয় আমার আশা করা ঠিক না। কারণ, সব জায়গায় মেধা শূন্য অথর্বরা যে ভাবে সব গুরুত্বপূর্ণ পদে ছয়লাভ হয়ে যাচ্ছে......

    ReplyDelete
  4. R koto hoirani korben? kono sandhan kono pata open hoi na sudhu sudhu kosto baran kano?

    ReplyDelete
  5. DEAR MINISTER< I m a freedom Fighter from Damodya, Shariatpur.First time i hv visited MOLWA in 2004 & again in 2006. On that period MOLWA officials have given me very good service as i desired. But its a matter of regret that present MOLWA officials not cooperating & not sincere to their duties. They only look for Tips & busy to earn extra money. Pls stop those non sense activities. Tell me why MOLWA e servive is closed but u hv extended time for submission up to 30 april/Thanks. IDRIS

    ReplyDelete
  6. databaise correct korte gie akono amer nana kono valo somadan panni...akon ke korbo jani na..pls help....

    ReplyDelete
  7. মুক্তিযোদ্ধা অনুসন্ধান এখন ওপ এছে আমি কি করে অনুসন্ধান করবো

    ReplyDelete